ইংল্যান্ড পৌঁছেই অনুশীলনে টাইগাররা


শুক্রবার (২৪ মে) থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

প্রসঙ্গত, টানা ছয় ফাইনাল হারের পর সপ্তমবারের মাথায় শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের এটি প্রথমবারের মতো শিরোপা। বড় পাওনা আরো একটি রয়েছে। আর সেটি হলো সিরিজে টাইগাররা অপরাজিত চ্যম্পিয়ন।১৭ মে ডাবলিনে ম্যাচটি অনুষ্ঠিত হয়। বৃষ্টি আইনে ফাইনাল ম্যাচ জয়ের জন্য ২৪ ওভারে ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকারের ৬৬ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেকের অপরাজিত ৫২ রানের সুবাদে ২২ দশমিক ৫ ওভারে ২১৩ রান তুলে ফাইনাল ম্যাচ জিতে নেয় টাইগাররা।

বাংলাদেশ, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের অংশগ্রহণে গত ৫ মে ডাবলিনে শুরু হয় এই সিরিজ। সিরিজে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে পরাজিত করে। এরপর বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ ‍বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

তারপর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দ্বিতীয়বারের দেখায় ৫ উইকেটের জয় তুলে নিয়ে ফাইনালে ওঠে মাশরাফি বিন মর্তুজার দল। ফাইনাল ম্যাচের আগে গত ১৫ মে লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারায় টাইগাররা।

লিগ পর্ব শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল বাংলাদেশ। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে ছিল স্বাগতিক আয়ারল্যান্ড।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *