কেবিনেট নির্বাচনে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধে বেড়ে উঠবে: শিক্ষামন্ত্রী

কেবিনেট নির্বাচনে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধে বেড়ে উঠবে: শিক্ষামন্ত্রী

সারা দেশের মাধ্যমিক স্কুল পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এই নির্বাচনের মাধ্যমে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধের মধ্য দিয়ে বেড়ে উঠবে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে গাজীপুরের কালিয়াকৈরে বেগম সুফিয়া মডেল হাইস্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে সকল শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠবে। তারা দায়িত্বশীল হবে ও নিজেদের কাজ নিজেরা করতে শিখবে। সবাই মিলে কিভাবে সিদ্ধান্ত নিতে হয় সেটি শেখবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এই ধারাবাহিকতায় এবারও নির্বাচন হচ্ছে। আমি আশা করি এটি অব্যাহত থাকবে, যেসব স্কুল এর আওতার বাইরে আছে তারাও এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে।

মন্ত্রী স্কুলের বিভিন্ন কক্ষে ছাত্র-ছাত্রীদের ভোট দান কার্যক্রম ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে শিক্ষামন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ, কালিয়াকৈর থানার নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুর আমিন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানাসহ স্থানীয় প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *