খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে আনা হতে পারে

খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে আনা হতে পারে

কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশবিদ্যালয়ে আনা হতে পারে বলে জানা গেছে।

রবিবার (১০ মার্চ) বেলা ১১টার দিকে খালেদা জিয়াকে হাসপাতালে আনা হতে পারে বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ব্রেকিংনিউজকে বলেন, আমরা শুনছি, আজকে ম্যাডামকে হাসপাতালে আনা হবে। হাসপাতালে ৬ তলার কেবিনে রাখা কথা বলা হয়েছে।

বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ব্রেকিংনিউজকে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে বিনা চিকিৎসায় অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। ৭৩ বয়সী তিনি দেশের একজন সম্মানিত সিনিয়র সিটিজেন।

তিনি বলেন, বর্তমানে দেশনেত্রী বহু জটিল রোগে যেমন Rheumatoid arthritis, Carpal tunnel syndrome in left wrist, Osteoarthritis, Frozen Shoulder, Diabetes, Hypertension,  ইত্যাদি রোগে আক্রান্ত। তার বাম হাত, বাম পায়ের ব্যাথা গুরুতর। ব্যথা প্রশমনের জন্য প্রয়োজন নিয়মিত বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ এবং আধুনিক ফিজিওথেরাপি। বর্তমানে তার movement অনেকটাই restricted।

তিনি আরও বলেন, গত বছরের ৮ নভেম্বর বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে হাসপাতালে শেষ চিকিৎসা প্রদান করেন। দীর্ঘ সারে তিন মাসে তার কোনো ফলোআপ হয়নি। এমনকি জেলা চিকিৎসকগণও তাকে নিয়মিত দেখতে যেতেন না বলে অভিযোগ শোনা যায়, যা সুস্পষ্টতাই মানবধিকার লঙ্ঘন। বিনাচিকিৎসায় তাকে হত্যার উদ্দেশ্যেই কর্তৃপক্ষ এ ধরনের কাজ করছে। কিছুদিন আগে আদালতের নির্দেশে বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে দেখতে যান। তার অবস্থা এতটাই গুরুতর যে তারা কিছু পরীক্ষা করার এবং হাসপাতালে ভর্তির পরামর্শ প্রদান করেন।

0
0

এই বিভাগের আরও কিছু খবর

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *