জার্সিটা ভালোই লেগেছে : পাপন

জার্সিটা ভালোই লেগেছে : পাপন

ছবি : (বাঁ দিক থেকে) অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ স্কোয়াডের আনুষ্ঠানিক ফটোসেশনের সময় উন্মোচন করা হয় বিশ্বকাপ জার্সির। সামাজিক যোগাযোগ মাধ্যমে জার্সির ছবি ছড়িয়ে পড়ার পর থেকেই ডিজাইন নিয়ে অনেকেই নেতিবাচক রিভিউ দিয়েছেন। তবে ক্রিকেটারদের পছন্দের ডিজাইনেই যে বানানো হয়েছে এবারকার বিশ্বকাপ জার্সি। সেটি জানিয়েছেন বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) প্রধান নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘এই জার্সি আমার যতটুকু মনে হয় খেলোয়াড়দের মতামত নিয়েই নির্বাচন করা হয়, ওরা যখন খুশি, আমিও খুশি।’

পাপন বলেন, ‘জার্সিটা ভালোই লেগেছে। এইজন্য বললাম ভাল লেগেছে কারণ আমি এটা অতো ভাল করে দেখি নাই। আজই প্রথম দেখলাম।’

বিশ্বকাপের জার্সির যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন হচ্ছে, সবুজ জার্সিতে কেন লালের ছোঁয়া নেই। বিশ্বকাপে বাংলাদেশকে দেখা যাবে দুই রঙের জার্সিতে। সবুজটা পরেই বেশি খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষের জার্সির সঙ্গে রং মিলে গেলে দেখা যাবে লাল জার্সিতে। লাল জার্সির বুকে গাঢ় সবুজ আছে, সেটির ওপর লেখা ‘বাংলাদেশ’। যেটি পড়ে বাংলাদেশ সবচেয়ে বেশি ম্যাচ খেলবে সেটির রঙ কলাপাতা সবুজ। কলারের দিকটায় আছে গাঢ় সবুজ। ট্রাউজারের রঙও গাঢ় সবুজ। সামনে সাদা হরফে লেখা বাংলাদেশ। বুকে বিসিবির লোগো, বাহুতে স্পন্সরের লোগো। কিন্তু কোথাও নেই লাল রঙ।

কেন লাল রং নেই, সেটির ব্যাখ্যায় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বললেন, ‘লাল রঙের জার্সি তো আমরা আলাদা করেছিই।’

বিসিবি সূত্রে জানা গেল, মোট ২০টি নকশা দেখানো হয়েছিল বোর্ডকে। এর মধ্যে চূড়ান্ত করা হয়েছে দুটি। প্রাথমিক নকশায় সবুজ জার্সিতে ‘বাংলাদেশ’ ও ক্রিকেটারদের জার্সি নম্বর লেখা ছিল লাল রঙে। কিন্তু আইসিসির নির্দেশনায় সেটি শেষ পর্যন্ত রাখা যায়নি, বাংলাদেশ ও জার্সি নম্বর সাদা রঙে করা হয়েছে।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *