ট্রাম্পের সমালোচনা করে বিপাকে ম্যারাডোনা

ট্রাম্পের সমালোচনা করে বিপাকে ম্যারাডোনা

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার বন্ধুত্বের সম্পর্কটা বেশ পুরোনো। এবার সেই বন্ধুর পক্ষ নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন ম্যারাডোনা। এরপর আর যায় কোথায়, তদন্তের মুখে পড়েছেন ৮৬’র বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক। ব্রিটেনভিত্তিক জাতীয় ট্যাবলয়েড পত্রিকা দ্য সান এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, ঘটনার সূত্রপাত গত সপ্তাহে। মেক্সিকোতে তার ক্লাব দোরাদেস দে সিনেলোয়া একটি ক্লাবের সঙ্গে জিতে যায়। এরপর সংবাদ সম্মেলনে এই জয় তিনি মাদুরো এবং ভেনিজুয়েলাবাসীকে উৎসর্গ করেন।

এসময় ম্যারাডোনা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র নিজেদের পুরো পৃথিবীর প্রধান মনে করে। সবাইকে বলে বেড়ায় যে বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোমা তাদের আছে। যে কোনো সময় সেই বোমা কোনো স্থানে ফেলতে পারে। কিন্তু মনে রাখবেন, আমাদের সঙ্গে সেটা কিছুতেই হতে দেব না এবং রাষ্ট্রদ্রোহী (ট্রাম্পকে ইঙ্গিত করে) আমাদের কিনতে পারবেন না।

সংবাদ সম্মেলনে ট্রাম্পকে ‘পুতুল’ বলেও আখ্যায়িত করেন তিনি।

এর পরপরই মেক্সিকোর ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, তাদের শৃঙ্খলা রক্ষা কমিটি ম্যারাডোনার মন্তব্যের তদন্ত করছে।

ফেডারেশনের আইন অনুযায়ী, ফুটবলের সঙ্গে জড়িত সবাইকে রাজনৈতিক ও ধর্মীয় বিষয়ে নিরপেক্ষ থাকতে হবে। তদন্তে দোষী সাব্যস্ত হলে ম্যারাডোনা নির্বাসিত হতে পারেন। পড়তে পারেন বড় ধরনের আর্থিক জরিমানাতেও।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *