নেতিবাচক চিন্তা ভাইরাসের মতো ছড়িয়েছে : সাকিব

নেতিবাচক চিন্তা ভাইরাসের মতো ছড়িয়েছে : সাকিব

 

প্রথম টি-২০ ম্যাচে লড়াই করার স্বপ্ন দেখার পাইপলাইনে তুলে এনেছিল বাংলাদেশকে। পচেফস্ট্রুমে দ্বিতীয় টি-২০ ম্যাচে স্বপ্নটা ছিল আরও বড় জয়ের।

ব্যর্থতার খোলশে থাকা সাকিব বাহিনীকে ন্যাটা ব্যাটসম্যান ডেভিড মিলারের খুনে মেজাজের সেঞ্চুরি ছন্নছাড়া করে তোলে। গোটা সফরে ব্যর্থতার নামাবলী পড়তে থাকা বাংলাদেশের বিপক্ষে ৮৩ রানের জয়ে তিন ফরমেটেই শতভাগ সাফল্য তুলে সিরিজ শেষ করে দক্ষিণ আফ্রিকা।

টি২০ অধিনায়ক সাকিব আল হাসানের মতে প্রথম হারের পর বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে নেতিবাচক চিন্তা ভাইরাসের মতো ছড়িয়ে পড়ে। যার প্রভাব পুরো সিরিজেই পড়েছে।  সাকিব বলেন, আমি মনে করি সবচেয়ে বড় কারণ প্রথমে আমরা টেস্টে ভালো করতে পারিনি। টেস্টে হারের পর সৃষ্টি মানসিক অবস্থা থেকে বেরিয়ে ওয়ানডে সিরিজে আমরা ফিরতে পারিনি। ফলে একইভাবে ওয়ানডেতে ভালো করতে পারিনি। যেটার প্রভাব টি২০ তেও পড়েছে। এ নেতিবাচক চিন্তা ভাইরাসের মতো।

আমরা যদি টেস্টে ভালো করতাম। ওয়ানডেতে আমরা আরও ভালো করতাম। টি২০তেও।

সাকিব আরও বলেন, এভাবেই বিষয়গুলো কাজ করে। জেতা দলের ড্রেসিং রুমের খেলোয়াড়দের মানসিকতাই ভিন্ন। সবাই জয় নিয়ে আলোচনা করে। কিন্তু যারা হেরেছে তার ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলে, অসতর্কভাবেই নেতিবাচক বিষয়গুলো চলে আসে। জেতার জন্য গোটা পরিবেশটাই গুরুত্বপূর্ণ। তাছাড়া এক/দুই জন ভালো খেললে হবে না। গোটা দলকে ভালো খেলতে হবে।

0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *