বিজয় উৎসবের প্রস্তুতি নিচ্ছে বিজেপি

বিজয় উৎসবের প্রস্তুতি নিচ্ছে বিজেপি

ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে অনেকটাই স্পষ্ট হয়ে গেছে আবারও সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। ইতোমধ্যেই বিজেপি জোট ২৯৫ টি আসনে এগিয়ে রয়েছে। অনেক পিছিয়ে ৫০টি আসনে এগিয়ে আছে কংগ্রেস। এদিকে ৩০০ আসন পার করার ইঙ্গিত এনডিএ জোটের। উল্টো দিকে বিরোধী শিবিরে শুধুই হতাশা দেখা দিয়েছে। লোকসভা নির্বাচনে মোট ৫৪২ টি আসনে নির্বাচন হয়েছে। এককভাবে সরকার গঠন করতে হলে প্রয়োজন ২৭২ টি আসন।

এদিকে ভারত জুড়ে বিজয় উৎসব করার জন্য প্রস্তুত বিজেপির কেন্দ্রীয় দফতর। দলটির কেন্দীয় অফিসের সামনে বিশাল শামিয়ানা টাঙিয়ে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। এসেছে সেখানে লাড্ডু, মিষ্টি, কেক, আতশবাজি। বিজয় মিছিলের প্রস্তুতও সম্পন্ন।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে কংগ্রেসের কেন্দ্রীয় দফতরের আয়োজন করা হয়েছে যজ্ঞের। এখানেও আনা হয়েছে ব্যান্ড পার্টি। মোটকথা, দুই দলই বিজয় উৎসবের জন্য প্রস্তুত।

বিরোধী জোটের মধ্যে এগিয়ে আছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে ব্যাপক আসন কমছে তৃণমূলের। সেই জায়গায় উঠে আসছে বিজেপি। বিজেপি ১৫টিরও বেশি আসন পেতে পারে বলে গণনার প্রবণতায় ইঙ্গিত।

বুথফেরত জরিপ অনুসারে, বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে ৩ শতাধিক আসন পেতে যাচ্ছে।

এই বুথফেরত জরিপ নিয়ে ইতোমধ্যে অনেক বিতর্ক-প্রতিবাদ-আলোচনা-সমালোচনা হয়ে গেছে। এখনো চলছে। বিরোধী দলগুলো বুথফেরত জরিপ মানতে নারাজ।

অন্যদিকে প্রধানমন্ত্রী মদী বলছেন, তার দল পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জরিপের চেয়েও বেশি আসন বাস্তবে পেয়ে এবারের নির্বাচনে জিতবে এবং আরও পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসবে।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *