বোয়িং বিমান চলাচল স্থগিত করলো যুক্তরাষ্ট্র

বোয়িং বিমান চলাচল স্থগিত করলো যুক্তরাষ্ট্র

নিরাপত্তা ইস্যুতে বিশ্বের সবচেয়ে বড় বিমান নির্মাণকারী প্রতিষ্ঠান বোয়িংয়ের ৭৩৭ ম্যাক্স বিমান চলাচল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমরা কোনও ঝুঁকি নিতে চাইনি। আমরা হয়তো দেরি করে সিদ্ধান্ত নিতে পারতাম। তবে এই সিদ্ধান্তই প্রয়োজন বলে মনে হয়েছে আমাদের। মার্কিনিসহ সারা বিশ্বের মানুষের নিরাপত্তাই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

বোয়িংয়ের পক্ষ থেকেও বিশ্বে ৭৩৭ ম্যাক্স বিমান চলাচল স্থগিত রাখার কথা জানানো হয়। বোয়িংয়ের প্রেসিডেন্ট ডেনিস মুলেনবার্গ বলেন, আমরা পদক্ষেপকে সমর্থন করছি। এই ‍দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্তকারীদের সঙ্গে আমরা সবকিছু করতে প্রস্তুত। আমরা এমন নিরাপত্তামূলক পদক্ষেপ নিতে চাই যেন ভবিষ্যতে দুর্ঘটনা এড়ানো যায়।

প্রসঙ্গত, পাঁচ মাসেরও কম সময়ের মধ্যে দুইটি ৭৩৭ ম্যাক্স সিরিজের বিমান বিধ্বস্ত হওয়ার পর এ মডেলের বিমান নিয়ে চাপের মুখে পড়ে মার্কিন নির্মাতা প্রতিষ্ঠানটি। সেইসঙ্গে যুক্তরাষ্ট্রে এ ধরনের বিমান চলাচল বন্ধ করতে মার্কিন বেসামরিক বিমান কর্তৃপক্ষের (এফএএ) ওপরও চাপ জোরালো হতে থাকে।

এদিকে, যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিমানকর্মীরা। ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ইউনিয়ন অব আমেরিকারর আন্তর্জাতিক প্রেসিডেন্ট জন সামুলসেন বলেন, এই সিদ্ধান্ত ভ্রমণকারী ও কর্মী সবার জন্যই ভালো হয়েছে।

0
0

এই বিভাগের আরও কিছু খবর

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *