ভাঙনের মুখে পড়ে মোকাব্বিরকে গণফোরামের নোটিশ

ভাঙনের মুখে পড়ে মোকাব্বিরকে গণফোরামের নোটিশ

দল ও জোটকে উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে সংসদ সদস্য মোকাব্বির খানকে অবশেষে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে গণফোরাম।

শনিবার (২৭ এপ্রিল) তাকে নোটিশ দেয়া হয়। যদিও গত ২৩ এপ্রিল দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই নোটিশের সিদ্ধান্ত হয়। সেই নোটিশে স্বাক্ষর করেন দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু।

দলীয় সূত্রে জানা গেছে, গণফোরামের বিশেষ কাউন্সিল ও সেখানে মোকাব্বির খানের যোগ দেয়া নিয়ে ভাঙনের মুখে পড়ে জাতীয় ঐক্যফ্রন্টের শরীক ড. কামাল হোসেনের গণফোরাম। তাই দলের অভ্যন্তরীণ সমস্যা ঠেকাতেই সিদ্ধান্ত গ্রহণের ৪ দিন পর তাকে নোটিশ দেয়া হলো। মোকাব্বিরকে আগামী ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

এর আগে দীর্ঘ ৮ বছর পর গত শুক্রবার (২৬ এপ্রিল) গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানও যোগ দেন। মূল মঞ্চের ড. কামালের চেয়ারের কয়েক আসন পরেই তিনি বসেন।

মোকাব্বির আহমেদ খান যোগ দেয়ায় ড. কামাল হোসেনের দ্বৈতনীতির সমালোচনা করে গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক গণফোরামের সঙ্গে না থাকার ঘোষণা দিয়ে কাউন্সিলস্থল ত্যাগ করেন।

ওই কাউন্সিলে যোগ দেননি মোস্তফা মোহসিন মন্টু। অনুষ্ঠানস্থলে জানানো হয়, ‘মন্টু অসুস্থ, চিকিৎসার জন্য ভারত গেছেন।’ কিন্তু মন্টুর সঙ্গে যোগাযোগ করে হলে তিনি বাসায় আছেন বলে জানান।

মুলত: সংসদে যাওয়ার বিষয়ে কামাল হোসেন ‘ইতিবাচক’ থাকলেও শুরু থেকেই বিরোধিতা করে আসছেন মন্টু। এই নিয়ে প্রকাশ্যে কোনও দ্বন্দ্ব না জড়ালেও ভেতরে ভেতরে চাপা ক্ষোভ ছিল। দলের বিশেষ কাউন্সিলকে কেন্দ্র করে এর বহিঃপ্রকাশ ঘটে। দলের সভাপতি ড. কামাল হোসেন এবং সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু অভ্যন্তরীণ ‘দ্বন্দ্বে’ ভাঙনের মুখে পড়ে গণফোরাম।

0
0

এই বিভাগের আরও কিছু খবর

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *