মির্জাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মির্জাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে যোগ দিতেটাঙ্গাইলের মির্জাপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ( ১৪ মার্চ) বেলা ১১টার দিকে মির্জাপুরে অবস্থিত ভারতেশ্বরী হোমসে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হোন।

প্রধানমন্ত্রী মির্জাপুর হেলিপ্যাডে অবতরণ করে শেখ হাসিনাকে বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টার। এ সময় জেলা পুলিশ প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।

প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট সাজানো হয়েছে। হাসপাতালের মূল ভবনের দক্ষিণ পাশে নির্মিত হয়েছে রণদা প্রসাদ সাহার ম্যুরালসহ বিভিন্ন স্থাপনা।

উল্লেখ্য, রনদা প্রসাদ সাহা উপমহাদেশের প্রখ্যাত দানবীর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শিক্ষা ও নারী জাগরণের অগ্রপথিক। ১৯৭১ সালের ৭ মে পাকিস্তানি সেনাবাহিনী আরপি সাহা ও তার একমাত্র ছেলে ভবানী প্রসাদ সাহাকে তাদের বাড়ি থেকে তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করে। কুমুদিনী পরিবার এই মহান দানবীরের নামে ২০১৫ সালে রনোদা প্রসাদ স্বর্ণপদক প্রবর্তন করে।

0
0

এই বিভাগের আরও কিছু খবর

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *