শেন ওয়ার্নের চোখে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড

শেন ওয়ার্নের চোখে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেটের এই জনপ্রিয় আসর। ক্রিকেটের সবচেয়ে বড় এই মহারণকে সামনে রেখে অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দল বাছাই করেছেন দেশটির কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

দল বাছাই করে মঙ্গলবার ( ৯ এপ্রিল) তিনি সেটা টুইটারে পোস্ট করেছেন। তার এ স্কোয়াডে জায়গা হয়নি ২০১৯ সালে দুর্দান্ত ফর্মে থাকা উসমান খাজার। খাজাকে বাদ দেওয়ায় অনেকে টুইটারে ওয়ার্নের সমালোচনাও করছেন।

এ বছর খাজা ১৩ ওয়ানডেতে ৫৯.১৫ গড়ে রান করেছেন ৭৬৯। ভারত সফরে পাঁচ ম্যাচের সিরিজে দুই সেঞ্চুরির সঙ্গে ফিফটিও করেন দুটি। এরপর সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে করেন তিনটি ফিফটি। নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ থাকায় অস্ট্রেলিয়ার টপ অর্ডারে অন্যতম ভরসাও হয়ে উঠেছেন ৩২ বছর বয়সি ডানহাতি ব্যাটসম্যান।

শেন ওয়ার্নের বাছাই করা অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে আছেন- ডেভিড ওয়ার্নার, ডি’আর্চি শর্ট, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, অ্যাডাম জামপা। (অতিরিক্ত) শন মার্শ, নাথান লায়ন, অ্যাশটন টার্নার, নাথান কোল্টার-নাইল।

টুইটারে দল পোস্ট করার আগে ওয়ার্ন লিখেছেন, ‘মনে রাখবেন ইংল্যান্ডের কন্ডিশন সাম্প্রতিক ভারত ও সংযুক্ত আরব আমিরাত সফরের মতো হবে না। নির্বাচকদের জন্য কাজটা তাই কঠিন, খেলোয়াড়দের ফর্ম বাদ পড়তে পারে।’

ক্রিকেট অস্ট্রেলিয়া আগামী ২৩ এপ্রিল বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করবে বলে ধারণা করা হচ্ছে। সেই দলের সঙ্গে ওয়ার্নের দলের কতটা মিল থাকে, সেটিই এখন দেখার। ১ জুন ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ অভিযান।

0
0

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *