সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি দাবি

সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি দাবি

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের সহযোগিতাকারীদের প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছে একাত্তরের সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ। শনিবার (৯ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনটি এ দাবি জানায়।

মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান সরদার গোলাম মোস্তফা বলেন, স্বাধীনতার জন্য মুক্তিযোদ্ধাদের যতটুকু বা যে অবদান ছিল, সহযোগী মুক্তিযোদ্ধাদের অবদান কোনো অংশেই কম ছিল না। জীবনের ঝুঁকি নিয়ে আমরা মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করেছি। কিন্তু দুঃখের বিষয় এ যাবৎ কোন সরকারই আমাদের মূল্যায়ন করেনি।

তিনি বলেন, স্বাধীনতার যুদ্ধে যারা মুক্তিযুদ্ধের গান গেয়েছেন এবং বিদেশী বন্ধুরা যারা সহযোগিতা করেছেন তাদেরকে স্বীকৃতি দেওয়া হয়েছে। তাহলে আমাদের স্বীকৃতি দিতে আপত্তি কোথায়?

এ সময় তিনি মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান করে বলেন, আপনারা একত্রিত হন। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধীদের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ করুন। অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠুন।আপনাদের কোন দল নেই। আপনাদের পরিচয় আপনারা মুক্তিযোদ্ধা।স্বাধীনতার সৈনিক। বঙ্গবন্ধু আপনাদের নেতা। জয় বাংলা আপনাদের স্লোগান। দেশ আপনাদের, কি দিল সেটা বড় কথা নয়। আপনারা দেশটাকে কি দিলেন এটাই বড় কথা।

মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান শেখ কামরুল হুদা, মোহাম্মদ ওয়ালী উল্লাহ মজুমদার, আনোয়ার হোসেন খান আয়নাল, আব্দুল মান্নান, মোহাম্মদ ইউনুস ঢালী,মিজানুর রহমান, আব্দুস সালাম, মোঃ বাবুল ইসলাম, কে রফিকুল ইসলাম, মোঃ ইব্রাহিম মিয়া, মো. আক্কাছ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

0
0

এই বিভাগের আরও কিছু খবর

Staff_Reporter1005/Rakib

He is online reporter at DAT (DainikAparadhTothya).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *