হিগুয়েইনের শততম গোলে জুভেন্তাসের জয়

হিগুয়েইনের শততম গোলে জুভেন্তাসের জয়

আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইনের জোড়া গোলে এসি মিলানকে একপেশে খেলায় হারিয়ে দিল জুভেন্তাস। জোড়া গোল করে তালিয়ান সিরি-আ লিগে হিগুয়েইন শততম গোল পূরণ করেছেন হিগুয়েইন।

২-০ গোলের এই পরাজয়ে দলবদলের বাজারে বিপুল অর্থ ব্যয় করা মিলান দারুণ সমস্যায় পড়ে গেল। ১১ ম্যাচে জুভেন্তাসের পয়েন্ট এখন শীর্ষে থাকা নাপোলির সাথে সমান ২৮। অন্যদিকে গ্রীষ্মকালীন দলবদলে ২০০ মিলিয়ন ইউরো ব্যয় করা মিলান ১৬ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের অষ্টম স্থানে রয়েছে।

বুধবার সিরি-আ ম্যাচে শিয়েভোকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া মিলানের কাছ থেকে ভালো কিছুই আশা করেছিল সমর্থকরা। কিন্তু এ পর্যন্ত ১১ ম্যাচে ৫টি জয়, ৫টি পরাজয় ও ১টি ড্র নিয়ে নিজেদের নামের প্রতি মোটেই সুবিচার করতে পারছে না ক্লাবটি।

শনিবার রাতেও ম্যাচের শুরুটা ভালোই করেছিল মিলান। কিন্তু বেশিক্ষণ এই চাপ বজায় রাখতে পারেনি। ২৩ মিনিটে পাওলো ডিবালার পাসে হিগুয়েইন গোল করে দলকে এগিয়ে দেন। এর মাধ্যমেই আর্জেন্টাইন ফরোয়ার্ড সিরি-আ লিগে নিজের শততম গোল পূরণ করেন।

জুভেন্তাস ও নাপোলির হয়ে ইতালিয়ান লিগে এটা ছিল হিগুয়েইনের ১৫৩তম ম্যাচ। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় তিনি করেছিলেন ১০৭ গোল।

হিগুয়েইন ছাড়া একমাত্র খেলোয়াড় হিসেবে জ্লাটান ইব্রাহিমোভিচ গত ২০ বছরে ইউরোপিয়ান দুটি শীর্ষ লিগে ১০০ বা তারও বেশী গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।

নিকোলা কালিনচি মিলানের হয়ে সমতা ফেরানোর দুটি ভালো সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। ফাবিও বোরিনির লো ক্রস থেকে প্রথম সুযোগটি নষ্ট করার পরে জিয়ানলুইজি বুফনকে খুব কাছে থেকে পরাস্ত করতে ব্যর্থ হয়ে দ্বিতীয় সুযোগটিও হাতছাড়া করেন। এই সুযোগে ৬৩ মিনিটে আবারো গোল পায় জুভেন্তাস। মধ্যমাঠ থেকে কাওয়াদো আসামোয়ার দারুণ দক্ষতায় বাড়ানো বলে হিগুয়েইন ২০ মিটার দুর থেকে লো শটে ব্যবধান দ্বিগুণ করেন।

0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *