ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ লঙ্কানরা

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ লঙ্কানরা

 

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। রবিবার দিবাগত রাতে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে লাহোরে অনুষ্ঠিত হয়, যা দীর্ঘ নয় বছর পর পাকিস্তানের মাটিতে বড় কোনো দলের প্রথম অংশগ্রহণ।

একই ম্যাচটি পাকিস্তান জিতে নেয়ও ৩৬ রানে।

এদিন, প্রথমে ব্যাট করে শোয়েব মালিকের ঝড়ো অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৮০ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে লঙ্কানরা।

ইনজুরির কারণে আগের ম্যাচগুলোতে না থাকলেও শেষ ম্যাচে ফিরেই চমক দেখিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। ১৩ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন তিনি। দুই উইকেট পান গত ম্যাচের হ্যাটট্রিক করা ফাহিম আশরাফ। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন দাসুন সানাকা।

এর আগে, টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে দুই পাকিস্তানি ওপেনার ফখর জামান ও ওমর আমিন। ৩ চারের পাশাপাশি এক ছক্কায় ৪৫ রান করেন আমিন।

আর জামান তিন চারের সাহায্যে ৩১ রান করেন। তাদের এই ভিত্তির ওপর দাঁড়িয়ে ঝড়ো ব্যাটিং করে পাকিস্তানের রানকে ১৮০’তে নিয়ে যান শোয়েব মালিক। ২৪ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৫১ রানে করেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। এছাড়া বাবর আজম ৩৪ এবং ফাহিম আশরাফ ১৩ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ ও সিরিজ সেরা হন শোয়েব মালিক।

0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *