শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে অনিশ্চিত সাকিব

ঢাকা টেস্টে ২১৫ রানে হারার শোক কাটিয়ে না উঠতেই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। আঙ্গুলের ইনজুরিতে টেস্ট সিরিজ মিস করা সাকিব আল হাসানকেই টি২০ অধিনায়ক ঘোষণা করা হয়েছে। তবে তিনি আদৌ মাঠে নামতে পারবেন কী না- এটিই এখন অনিশ্চিত।

১৫ই ফেব্রুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলা হয়েছে গতকাল। বিসিবির চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, সাকিব যখন ফিজিওথেরাপি ও এক্সারসাইজ নেওয়া শুরু করবে তখন বুঝতে পারবো পাঁচদিন লাগবে না সাতদিন লাগবে। দশটার মতো সেলাই পড়েছে, ক্ষত শুকালেও কবে বলের কাছে যেতে পারবে এ নিয়ে এখনই বলা যাচ্ছে না। ওকে নিয়ে কিছুটা ভয় আছে। নিজেকে আত্মবিশ্বাসী হতে হবে। ডাক্তার বলেছে আস্তে আস্তে ক্ষতের সঙ্গে মানিয়ে প্রোগ্রাম সাজাতে। আমরাও তাড়াহুড়ো করবো না। খেলানোর জন্য জোর করবো না।

দুই ম্যাচ টি-২০ সিরিজে নতুন মুখ ৫জন এবং ফিরেছেন তিন ক্রিকেটার। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও আফিফ হোসেন ধ্রুব, সিমিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ রাহি ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। ফিরেছেন তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *